কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গের ‘এই’ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

West Bengal Weather Update: আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা আলিপুরের

কলকাতা শহরের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি শুরু হলেও বৃষ্টির দাপট লক্ষ্য করা যায়নি। তবে রাতের আপডেট-এ আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, বৃষ্টির আশংকা রয়েছে বেশ কয়েকটি জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী দু-এক ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহযোগে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে চলেছে উত্তর ২৪ পরগনা জেলায়। সংলগ্ন অন্যান্য জেলাগুলোতেও রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস । রাজ্যের বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে এই পাঁচ জেলা তবে মঙ্গলবার থেকে শুষ্ক আবহাওয়া ও পরিষ্কার আকাশ থাকবে বলে জানিয়েছে মৌসম বিভাগ। তবে একইসঙ্গে সপ্তাহের শেষে বৃহস্পতি, শুক্রবার নাগাদ ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে।

পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায়। মধ্য মহারাষ্ট্রে ঘূর্ণাবর্ত। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে । বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির (West Bengal Rain Forecast) পূর্বাভাস। রবিবার সকাল থেকে ছিল আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘে ঢেকেছে আকাশ। বিকেল অথবা রাতের দিকে বৃষ্টির পূর্বাভাস (West Bengal Rain Forecast)।

মাঝারি বৃষ্টির পূর্বাভাস কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং হাওড়াতে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস পশ্চিম মেদিনীপুর, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমানে। বাকি জেলায় মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা সামান্য রয়েছে।

সম্পর্কিত পোস্ট