পুলিশ নিয়োগের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ, আজই ডাউনলোড করুন

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

Police Recruitment 2022

সম্প্রতি মেঘালয় পুলিশের (Meghalaya Police) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে মিজোরাম পুলিশ রেডিও অর্গানাইজেশন (MPRO) এবং অন্যান্যদের বিভিন্ন পদে নিয়োগের জন্য পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। যাঁরা ইস্টার্ন রেঞ্জ এবং ওয়েস্টার্ন রেঞ্জ উভয় পরীক্ষায় AB/UB গ্রুপের জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

প্রার্থীরা ১৭ ফেব্রুয়ারি, থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারবেন। সূচি অনুযায়ী চলতি বছরের ২৬ ও ২৭ ফেব্রুয়ারি, ২০২২ তারিখে লিখিত পরীক্ষা হওয়ার কথা। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

AB/BN কনস্টেবল: ২৬ ফেব্রুয়ারি (সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত): পরীক্ষায় মোট ১৫০ নম্বর থাকবে

UB কনস্টেবল: ২৬ ফেব্রুয়ারি (দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত): পরীক্ষায় মোট ৩০০ নম্বর থাকবে।

UBSI: ২৭ ফেব্রুয়ারি (সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত): পরীক্ষায় মোট ৩০০ নম্বর থাকবে।

MPRO: ২৭ ফেব্রুয়ারি (দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত): পরীক্ষায় মোট ৩০০ নম্বর থাকবে।

বিশেষ ঘোষণা:

ড্রাইভার কনস্টেবল (ডিসি), ফায়ারম্যান (এফএম), ড্রাইভার ফায়ারম্যান (ডিএফএম), এবং ফলোয়ার পদের জন্য লিখিত পরীক্ষা/ট্রেড পরীক্ষার বিষয়ে যথাসময়ে অবহিত করা হবে বলে অফিসিয়াল বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মেঘালয় পুলিশ হাইলাইট করেছে যে প্রার্থীরা যাঁরা লিখিত পরীক্ষায় অংশ নিচ্ছেন তাঁদের অবশ্যই কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ পূর্ণ হওয়ার সার্টিফিকেট আনতে হবে, অন্যথায় একটি কোভিডের নেগেটিভ RT-PCR রিপোর্ট থাকতে হবে। লিখিত পরীক্ষার সময় এই সার্টিফিকেটটি ৭২ ঘন্টার জন্য বৈধ হতে হবে। যাঁরা চেক করতে ইচ্ছুক তাঁরা এখানে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি https://megpolice.gov.in/sites/default/files/notice-12.2.2022.pdf দেখে নিতে পারেন।

অ্যাডমিট কার্ড ডাউনলোডের পদ্ধতি:

megpolice.gov.in-এ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ইস্টার্ন রেঞ্জ এবং ওয়েস্টার্ন রেঞ্জ উভয় ক্ষেত্রেই AB/UB গ্রুপের প্রবেশপত্রের লিঙ্কে ক্লিক করে হোমপেজে যেতে হবে। এরপর প্রার্থীদের সামনে একটি নতুন পেজ খোলার সঙ্গে সঙ্গে প্রার্থীদের তাঁদের লগইন পাসওয়ার্ড কি জমা দিতে হবে। তাঁদের অ্যাডমিট কার্ডও চেক করতে হবে এবং তা ডাউনলোড করে নিতে হবে। ভবিষ্যতে ব্যবহারের জন্য হল কার্ডের একটি প্রিন্টআউট করে রাখতে হবে। আরও তথ্য এবং বিশদ বিবরণের জন্য, প্রার্থীদের নিয়মিতভাবে অফিসিয়াল ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হচ্ছে।

সম্পর্কিত পোস্ট