মৃত্যুর পরেই, Bappi Lahiri Death: বাপ্পি লাহিড়ির মৃত্যু! গুগলে শুধু এই প্রশ্নগুলি

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়  Bappi Lahiri এর।

Singer- Bappi Lahiri

গত ৬ ফেব্রুয়ারি লতা মঙ্গেশকরের মৃত্যু। গতকাল গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণ (Bappi Lahiri Death)। এর পরই বুধবার সকালে বাপ্পি লাহিড়ির মৃত্যুর খবর। সঙ্গীতের দুনিয়ায় একের পর এক নক্ষত্রপতনের খবরে গোটা ভারত শোকস্তব্ধ। মঙ্গলবার মধ্যরাতে মুম্বইয়ের জুহুর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর (Bappi Lahiri Death)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গত বছর এপ্রিল মাসে তাঁর করোনা ধরা পড়ে। সেই সময় মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি লাহিড়ি (Bappi Lahiri Death)।

মঙ্গলবার মধ্যরাতে ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া’-তে আক্রান্ত হয়ে মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, গত প্রায় একমাস তিনি বিভিন্ন শারীরিক সমস্যার জন্য হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবারই বাড়ি ফেরেন বাপ্পি। কিন্তু মঙ্গলবারই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবারিক চিকিৎসক তাঁকে ফের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি হতে বলেন। মঙ্গলবার মধ্যরাতে সেই হাসপাতালেই তাঁর মৃত্যু।

খবরের পর থেকেই ভারতীয়রা গুগলে খুঁজছেন কয়েকটি প্রশ্নের উত্তর। স্লিপ অ্যাপনিয়া কী? অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া কী? এরই সঙ্গে বাপ্পি লাহিড়ির গান নিয়েও খোঁজাখুঁজি চলছে দিনভর। 

শুধু সংগীত পরিচালনা নয়, গায়ক বাপ্পি লাহিড়িও কম জনপ্রিয় ছিলেন না। তাঁর হিন্দি উচ্চারণে বাংলা টান ছিল স্পষ্ট, সেই বাঙালিয়ানা আজীবন কাটিয়ে উঠতে পারেননি তিনি। বা বলা যায় সেই বাংলা টান কাটানোর চেষ্টা ছিল না তাঁর। সেই নিয়েই বোম্বাই সে আয়া মেরা দোস্ত (আপ কি খাতির) থেকে বোম্বাই নাগারিয়া (ট্যাক্সি নং ৯২১১) বা উ লা লা (ডার্টি পিকচার)- সবতেই অপ্রতিরোধ্যা বাপ্পি লাহিড়ি। আজও সমান জনপ্রিয় সেই সব গান, চিরকাল থেকে যাবে।

বোম্বাই সে আয়া মেরা দোস্ত (আপ কি খাতির) থেকে বোম্বাই নাগারিয়া (ট্যাক্সি নং ৯২১১)

সম্পর্কিত পোস্ট