আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হল কুমারগ্রাম ব্লকের বারবিশায়।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

বারবিশা, ২১ ফেব্রুয়ারিঃ আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিবস উদযাপিত হল কুমারগ্রাম ব্লকের বারবিশায়। এই দিন “বারবিশা শিক্ষা ও সংস্কৃতি মঞ্চ” এর  ব্যবস্থাপনায় বারবিশা চৌপথীতে এই  অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় বিশিষ্টজনেদের উপস্থিতিতে এই অনুষ্ঠানের সূচনা হয়।

মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বক্তব্য রাখেন বারবিশার বিশিষ্টজনেরা। এরপর মঞ্চে স্থানীয় শিল্পীরা তাঁদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এই বিশেষ দিনে।

“বারবিশা শিক্ষা ও সংস্কৃতি মঞ্চ” সংস্থার তরফে জানানো হয়েছে, ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি ভাষা দিবস উদযাপনের মধ্য দিয়ে বারবিশা শিক্ষা ও সংস্কৃতি মঞ্চের পথচলা শুরু হয়েছিল। এতদাঞ্চলের প্রতিটি ভাষা/ভাষী মানুষদের নিয়ে এদিন মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

বারবিশা  “বারবিশা শিক্ষা ও সংস্কৃতি মঞ্চ” এর পক্ষ থেকে আজ অস্থায়ী শহীদবেদীতে মাল্যদান করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানো হয়। এই সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে অনুষ্ঠান মঞ্চের সামনে প্রচুর পথচলতি সাধারণ মানুষ ভিড় জয়িমেছিলেন। এলাকা সর্বস্তরের মানুষই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

সম্পর্কিত পোস্ট