Banaras locomotive works recruitment 2022: বেনারস লোকোমোটিভ ওয়র্কসের এর তরফে বিজ্ঞপ্তি জারি

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

BLW Recruitment 2022: বেনারস লোকোমোটিভ ওয়র্কস- এ বিপুল নিয়োগ

ইতিমধ্যেই বেনারস লোকোমোটিভ ওয়র্কসের (Banaras Locomotive Works)-এর তরফে এক বিজ্ঞপ্তি জারি করেছে। অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। নিচে আবেদন সংক্রান্ত সমস্ত তথ্যই জানানো হল

পদের নামঅ্যাপ্রেন্টিস
শূন্যপদের সংখ্যা৩৭৪
নির্বাচন পদ্ধতিমেধা তালিকার ভিত্তিতে
আবেদন প্রক্রিয়া শুরুবর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতাবিশদ দেখুন
আবেদন পদ্ধতিঅনলাইন
আবেদনের শেষ তারিখ২৬/০৪/২০২২

যোগ্যতা:

1. Non ITI-এর জন্য: প্রার্থীকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর-সহ দশম শ্রেণির পরীক্ষা বা তার সমমানের (১০+২ পরীক্ষা পদ্ধতির অধীনে) উত্তীর্ণ হতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখের আগে প্রার্থীদের নির্ধারিত যোগ্যতা উত্তীর্ণ হতে হবে।

2. ITI-এর জন্য: প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণির পরীক্ষা বা তার সমমানের (১০+২ পরীক্ষা পদ্ধতির অধীনে) ন্যূনতম ৫০ শতাংশ নম্বর-সহ পাশ করতে হবে এবং নির্ধারিত শাখায় অবশ্যই ITI পাস করতে হবে।

বয়সের নিয়মঃ

Non ITI-এর জন্য: প্রার্থীদের বয়স ১৫ থেকে ২২ বছরের মধ্যে হতে হবে।

• ITI-এর জন্য: প্রার্থীদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

Minimum Age : 15 Years

Maximum Age (ITI) : 24 Years

Maximum Age (Non-ITI) : 22 Years

Age Relaxation applicable as per Rules.

মোট শূন্যপদ:

ITI – ৩০০ টি

Non-ITI – ৭৪টি

প্রার্থীদের বাছাই পদ্ধতিঃ

প্রত্যেক শাখায় প্রার্থী নির্বাচন করা হবে মেধা তালিকার ভিত্তিতে। মাধ্যমিক(ম্যাট্রিকুলেশন) পরীক্ষায় প্রাপ্ত নম্বরের শতাংশের ভিত্তিতে তৈরি করা হবে সেই মেধা তালিকা। Non-ITI নির্বাচনে, আইটিআই পাস প্রার্থীদের বাছাই করা হবে। তবে তাদের ITI স্কোরের মান্যতা দেওয়া হবে না। তাদের শুধুমাত্র মার্কশিট/ সংশ্লীষ্ট শাখার শংসাপত্র থাকতে হবে।

BLW Recruitment 2022: আবেদন ফিঃ আবেদন করার সময় প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। অনলাইন পেমেন্ট, ডেবিট/ক্রেডিট কার্ড বা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে এই টাকা জমা করা যেতে পারে। SC/ST/PH এবং মহিলা প্রার্থীদের জন্য কোন ফি দিতে হবে না।

আবেদন করার তারিখঃ

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য ২৬ এপ্রিল, ২০২২ তারিখ শেষ দিন হিসেবে ধার্য করা হয়েছে। অনলাইন আবেদন করতে হবে। প্রার্থীরা Banaras locomotive works এর অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। কর্তিপক্ষ জানিয়েছে, সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটেই জানিয়ে দেওয়া হবে।

আবেদন লিংকঃ https://blw.indianrailways.gov.in

অফসিয়াল বিজ্ঞপ্তিঃ https://drive.google.com/file/d/1rWpC7Pt4EHoD4YPo4srfM5tuGQx62FyD/view?usp=sharing

Online apply link- https://www.blwactapprentice.in/Registration.php

বিঃদ্রঃ নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে নোটিশটি ডাউনলোড করে, বিষয়টি ভালো করে বুঝে নিতে পারবেন।

সম্পর্কিত পোস্ট