BSK Recruitment 2022: বাংলা সহায়তা কেন্দ্র DEO কর্মী নিয়োগ

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

বাংলা সহায়তা কেন্দ্রের 15000 নতুন কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাসেই। পশ্চিমবঙ্গে WBBSK মাধ্যমে নতুন করে ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রায় 15 হাজার কর্মী নিয়োগ

বাংলা সহায়তা কেন্দ্র গুলোতে মূলত রাজ্য সরকারের বিভিন্ন পরিষেবা এবং বিভিন্ন প্রকল্প যেমন কৃষক বন্ধু, খাদ্যসাথী, সবুজ সাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কার্ড জমির রেকর্ড, জমির মিউটেশন ইত্যাদি পরিষেবা বিনামূল্যে পাওয়া যায়।

বেতন:

বাংলা সহায়তা কেন্দ্রের কর্মরত অপারেটরদের প্রতি মাসে 13,500 টাকা বেতন দেওয়া হচ্ছে।

বয়স:

এখানে অর্থাৎ, BSK টে চাকরি করতে হলে আপনার বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি: Link

WB BSK Data Entry Operator: আপনাকে আগে থেকে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না, সরাসরি আবেদন করলে আপনাকে ইন্টারভিউর জন্য ডাকা হবে এবং ইন্টারভিউ দিয়ে ও ডকুমেন্টস ভেরিফিকেশনের মাধ্যমে আপনার চাকরি হয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:

BSK Data Entry Operator: যাদের জানা নেই তাদের জানিয়ে রাখি, বাংলা সহায়তা কেন্দ্রে কাজের জন্য প্রার্থীকে উচ্চমাধ্যমিক পাশ করতে হয় এবং সেই সাথে কম্পিউটার কোর্সের সার্টিফিকেট প্রয়োজন হয়।

ইন্টারভিউ দিন কি কি ডকুমেন্টস নিয়ে যাবেন:

1.মাধ্যমিকের এডমিট কার্ড

2.মাধ্যমিকের মার্কশীট ও সার্টিফিকেট

3. উচ্চমাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট

4.অন্যান্য শিক্ষাগত যোগ্যতা থাকলে তার মার্কশিট ও সার্টিফিকেট

5.কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

6.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড বা ভোটার কার্ড

7.পাসপোর্ট সাইজের ফটোকপি

বাংলা সহায়তা কেন্দ্র গুলির কাজের সফলতার কারনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে মোট ১০ হাজার বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলার নির্দেশ দিয়েছেন।

BSK Data Entry Operator- 15000 নতুন BSK DEO কর্মী নিয়োগ:
সমগ্র রাজ্যে নতুন 10000 বাংলা সহায়তা কেন্দ্র তৈরি হবে যার মধ্যে 15 হাজার নতুন করে কর্মী নিয়োগ হবে। প্রত্যেকটি সেন্টারে একজন অথবা দুজন করে কর্মী নিয়োগ করা হবে।

বিস্তারিত জানতে এখানেই ক্লিক করুন- https://examsbharat.com/

Bangla Sahayata Kendra কোথায় কোথায় রয়েছে?

রাজ্য জুড়ে বাংলা সহায়তা কেন্দ্রগুলি (BSKs) ‘অনলাইন মোডের মাধ্যমে তৃণমূল স্তরে বিনামূল্যে সরকারি পরিষেবা প্রদানের জন্য’ এবং বিভিন্ন সামাজিক ও উন্নয়ন প্রকল্প সম্পর্কে তথ্য প্রচারের বিদ্যমান ব্যবস্থাকে শক্তিশালী করার জন্য। BSKগুলি জেলা ম্যাজিস্ট্রেট, মহকুমা আধিকারিক, ব্লক উন্নয়ন আধিকারিক, স্বাস্থ্য কেন্দ্র, সরকারী সাহায্যপ্রাপ্ত লাইব্রেরি, স্কুলগুলির এসআই-এর অফিস এবং সমস্ত নগর স্থানীয় সংস্থার (ইউএলবি) অফিসে অবস্থিত।

Official Notifications

BSK Data Entry Operator: খুব শীঘ্রই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় নতুন করে আরো 7439 টি বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলা হবে। এর ফলে প্রতিটি বাংলা সহায়তা কেন্দ্র দুই থেকে তিনজন অপারেটর নিয়োগ করা হবে। তাই খুব তাড়াতাড়ি নতুন BSK গুলিতে নিয়োগের জন্য রাজ্য সরকার বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

BSK Data Entry Operator: নতুন করে বাংলা সহায়তা কেন্দ্রে (WB BSK Data Entry Operator) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আমরা শীঘ্র আপনাদের আপডেট জানিয়ে দেবো।







সম্পর্কিত পোস্ট