Cyclone Asani Update: অশনি সঙ্কেত! ঘূর্ণিঝড়ের অভিমুখ এখন কোনদিকে?

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

Asani Cyclone Update: অশনি মোকাবিলায় চালু হয়েছে কন্ট্রোল রুম। কলকাতা এবং দুই ২৪ পরগণায় সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে, সঙ্গে দোসর ঝোড়ো হাওয়া। কলকাতার পাশাপাশি হাওড়া পুরসভায় ৪৮ ঘণ্টার জন্য কন্ট্রোলরুম খোলা হল। জলভাগের ওপর দিয়ে দ্রুত গতি বাড়াচ্ছে অশনি, পুরীর সবচেয়ে কাছ দিয়ে বইবে হু হু করে হাওয়া।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ক্রমশ অন্ধ্র প্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে এগোচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে এটি শক্তি হারিয়ে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে।উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে এটি গতিপথ পরিবর্তন করে উত্তর উত্তরমুখী হবে। বুধবার এটি নিম্নচাপে পরিণত হতে পারে।আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সর্তকতা কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়।

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার ভারী বৃষ্টির সর্তকতা হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায়। কলকাতায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে।

সাইক্লোন ‘অশনি’ ধেয়ে আসছে। তাই কোনও ঝুঁকি না নিয়ে ঘূর্ণিঝড় মোকাবিলায় কন্ট্রোল রুম চালু করল কলকাতা এবনহ হাওড়া পুরসভা।*মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, এই সাইক্লোন উত্তর-পশ্চিমের দিকে এগোচ্ছে৷ গত ৬ ঘণ্টায় জলভাগের ওপর গতি বাড়িয়েছে অশনি সাইক্লোন৷ এই মুহূর্তে জলভাগের ওপর ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় এগোবে৷অশনি মোকাবিলায় চালু হয়েছে কন্ট্রোল রুম। কলকাতা এবং দুই ২৪ পরগণায় সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে, সঙ্গে দোসর ঝোড়ো হাওয়া। কলকাতার পাশাপাশি হাওড়া পুরসভায় ৪৮ ঘণ্টার জন্য কন্ট্রোলরুম খোলা হল।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামিকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার আশঙ্কা। কলকাতা-সহ উপকূলের জেলায় ভারী বৃষ্টির সতর্কতা।

কলকাতা পুরসভার কন্ট্রোলরুম নম্বর ০৩৩ ২২৮৬১২১২ (033 22861212), ০৩৩ ২২৮৬১৩১৩ (033-22861313), ০৩৩ ২২৮৬১৪১৪ (033 22861414)। এ ছাড়াও বিভিন্ন বরোর দায়িত্বে রয়েছেন মেয়র পারিষদরা।

সম্পর্কিত পোস্ট