২৫ টি প্রকল্প নিয়ে শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, থাকবে ২৫ প্রকল্পের সুবিধা

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

আবার জনসাধারণের কাছে সুবিধা পৌঁছে দিতে আবার শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। এবারের দুয়ারে সরকার ক্যাম্পগুলির মাধ্যমে ২৫ টি প্রকল্পের সুবিধা দেওয়া হবে। ইতিমধ্যেই এই বিষয় নিয়ে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।

১ লা নভেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, থাকবে ২৫ প্রকল্পের সুবিধা। ৩০ নভেম্বর পর্যন্ত বিভিন্ন জায়গায় জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প থাকবে।

প্রায় ৫ কোটি ৬০ লাখ মানুষকে দুয়ারে সরকার ক্যাম্পগুলির মাধ্যমে সুবিধা দেওয়া হয় রাজ্যজুড়ে।

নবান্ন সূত্রে জানা গিয়েছে আগামী ১ নভেম্বর থেকে রাজ্যজুড়ে শুরু হচ্ছে দুয়ারী সরকার প্রকল্প। গোটা নভেম্বর মাস চলবে এই উদ্যোগ। ৩০ নভেম্বর পর্যন্ত বিভিন্ন জায়গায় জায়গায় দুয়ারে সরকার ক্যাম্প থাকবে। এমনকি এও জানানো হয়েছে যে ৩১ ডিসেম্বরের মধ্যে সব আবেদনপত্র দেখে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। কি কি সুবিধা পাওয়া যাবে এইবার?

খাদ্য সাথী

স্বাস্থ্য সাথী

জাতিগত শংসা পত্র

তপশিলি বন্ধু

জয় জোহার

কন্যাশ্রী, রূপশ্রী

মানবিক, কৃষক বন্ধু

ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ব্যাঙ্কিং সংক্রান্ত তথ্য, আধার সংক্রান্ত তথ্য, জমির মিউটেশন সংক্রান্ত তথ্য, বিনামূল্যে সামাজিক সুরক্ষা যোজনা, প্রতিবন্ধীদের শংসাপত্র সংক্রান্ত আবেদন, মৎস্যজীবী ক্রেডিট কার্ড, কৃষি ও প্রাণী সম্পদ দফতরের কিষাণ ক্রেডিট কার্ড, ওয়েবার ক্রেডিট কার্ড, স্বনির্ভর গোষ্ঠীগুলির ক্রেডিট লিংক, কৃষির পরিকাঠামো সংক্রান্ত তথ্য, মৎস্যজীবীদের রেজিস্ট্রেশন।

সম্পর্কিত পোস্ট