HS Pass job in west bengal: কোলকাতা হাই কোর্টে নিয়োগ উচ্চ-মাধ্যমিক যোগ্যতায়

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

Calcutta High Court Stenographer Recruitment 2022: কলকাতা হাইকোর্টের স্টেনোগ্রাফার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনারা কিভাবে আবেদন করবেন? কোথায় এপ্লাই করবেন এবং ফর্মটা আপনারা কিভাবে ডাউনলোড করবেন? কিংবা নতুন করে ফর্ম আপনার কিভাবে তৈরি করবেন।

শিক্ষাগত যোগ্যতাঃ

শিক্ষাগত যোগ্যতা ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন থেকে উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল যোগ্যতা থাকলে আপনারা এখানে আবেদন করতে যোগ্য

এই পদে আবেদন করতে হলে প্রতি মিনিটে ১২০ শব্দের গতিতে শর্টহ্যান্ড এবং প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে টাইপিং স্পিড থাকতে হবে এবং তার সঙ্গে অবশ্যই কম্পিউটারের বেসিক নলেজ থাকা বাঞ্ছনীয়।

আবেদনের ফিঃ

আবেদন ফি ৮০০ টাকা পশ্চিমবঙ্গের তপশিলি জাতি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি মাত্র ৩০০ টাকা।ইন্ডিয়ান পোস্টাল অর্ডার এর মাধ্যমে আপনারা ফি জমা করতে পারবেন।

IPO ১২/০৪/২০২২ তারিখের মধ্যে পৌছাতে হবে,  “The Register General, Calcutta High Court” এই ঠিকানায়।

বয়স কতো থাকতে হবেঃ

01-01-2022 তারিখ হিসেবে বয়স হতে হবে 18 থেকে 32 বছরের মধ্যে তাহলেই কিন্তু আপনাদের এখানে আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা নিয়ম অনুযায়ী কিন্তু বয়সের উর্ধ্বসীমা ছাড় পাবেন।

আবেদন করার সঠিক পদ্ধতিঃ

আবেদন করার সঠিক পদ্ধতি জানুন- সাদা কাগজে হাতে লিখে বা টাইপ করে প্রিন্ট করে আবেদন করতে হবে। পূরণ করা আবেদন পত্র যাবতীয় প্রমান পত্রাদি জেরক্স কপি ইন্ডিয়ান পোস্টাল অর্ডার 12 এপ্রিল 2022 এই তারিখের মধ্যে পৌঁছাতে হবে এবং কোন ঠিকানায় পাঠাতে হবে ইন্ডিয়ান পোস্টাল অর্ডার? উপরে জানিয়ে দেয়া হয়েছে এবং বলে রাখি যে পদের জন্য আবেদন করবেন সেই পদের নাম খামের উপরে লিখতে হবে।

Kolkata High Court Recruitment 2022 Notice: LINK 1

আবেদন ফর্ম ডাউনলোড করুনঃ LINK

এখানে ক্লিক করুন-

সম্পর্কিত পোস্ট