৭ হাজার শূন্যপদে ক্লার্ক পদে নিয়োগের জন্য আবেদন | IBPS Recruitment 2022 | Institute of Banking Personnel

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেলের (Institute of Banking Personnel) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ক্লার্ক পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন।

সংস্থা:Institute of Banking Personnel
পদের নাম:ক্লার্ক
শূন্যপদের সংখ্যা:৭০০০
কাজের স্থান:ভারত
আবেদন শুরু তারিখ:০১.০৭.২০২২
বেতনক্রম:বিশদ দেখুন
আবেদন পদ্ধতি:অনলাইন

শূন্যপদের সংখ্যা:

মোট ৭০০০টি পদ রয়েছে বলে জানানো হয়েছে।

আবেদনের তারিখ:

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে১ জুলাই থেকে। প্রার্থীদের আগামী ২১ জুলাই, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।প্রার্থীদের আগামী ২৮ অগস্ট, ৩ সেপ্টেম্বর এবং ৪ সেপ্টেম্বর, ২০২২ তারিখে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ৮ অক্টোবর মেইন পরীক্ষার জন্য ডাকা হবে।

আবেদনের যোগ্যতা:

প্রার্থীদের সরকার কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে ৬০% নম্বর সহ স্নাতক ডিগ্রিতে বা ভারতের বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত সমতুল্য কোনও যোগ্যতায় উত্তীর্ণ হতে হবে।এছাড়াও প্রার্থীদের কম্পিউটার সিস্টেম সংক্রান্ত কাজে দক্ষ হতে হবে। কমিউনিকেশন দক্ষতা থাকতে হবে এবং খুব দ্রুত সমস্যা সমাধানের দক্ষতা থাকতে হবে।

বয়সসীমা:

প্রার্থীকে অবশ্যই ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে।

পরিক্ষা প্রস্তুতি:

প্রার্থীদের ইংরেজি, ম্যাথমেটিকস এবং রিজনিংয়ে দক্ষ হতে হবে। ইংরেজিতে অসুবিধে থাকলে ইংরেজি গ্রামার এবং কম্প্রিহেনশন অনুশীলন করতে হবে। যেহেতু সরকারি এবং বেসরকারি উভয় ক্ষেত্রের ব্যাঙ্কগুলিই দেশের আর্থিক বাজারকে পর্যবেক্ষণ করেই নিজেদের কর্মপদ্ধতির নকশা তৈরি করে, তাই সেই বিষয়গুলিও দেখতে হবে।

আবেদন ফি:

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, জেনারেল ক্যাটাগরি/ওবিসি/ইডব্লিউএস প্রার্থীদের জন্য ৮৫০ টাকা এবং এসসি/এসটি/পিডব্লিউডি প্রার্থীদের জন্য ১৭৫ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিঃ https://www.ibps.in/crp-clerical-cadre-xii/

অনলাইন আবেদন লিংকঃ https://ibpsonline.ibps.in/crpcl12jun22/

ibps clerk 2022 syllabus

ibps clerk 2022-23

ibps clerk 2022 apply online

ibps clerk 2022 notification download

ibps clerk vacancy 2022 state wise and category wise

ibps clerk 2022 application form date

ibps clerk 2022 last date to apply

ibps rrb clerk notification 2022

বিঃদ্রঃ নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে নোটিশটি ডাউনলোড করে, বিষয়টি ভালো করে বুঝে নিতে পারবেন।

সম্পর্কিত পোস্ট