India Railway Recruitment 2022: বিরাট খবর! ভারতীয় রেলে বিপুল চাকরির সুযোগ

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

রেলমন্ত্রী জানিয়েছেন- NTPC ও গ্রুপ ডি পরীক্ষা নিয়ে যে জটিলতা ছিল, তা কেন্দ্রের তরফে সমাধান করা হয়েছে।

এবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বুধবার লোকসভায় জানালেন, প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে ভারতীয় রেলে (India Railway)। লিখিত জবাবে রেলমন্ত্রী জানান, ২ লক্ষ ৯৮ হাজার ৪২৮ শূন্যপদ তৈরি হয়েছে ভারতীয় রেলে।

রেলমন্ত্রী জানান, NTPC ও গ্রুপ ডি পরীক্ষা নিয়ে যে জটিলতা ছিল, তা কেন্দ্রের তরফে সমাধান করা হয়েছে। তিনি আরও বলেন, আরও বলেন, ”নিয়োগের ওপর কোনও নিষেধাজ্ঞা নেই। প্রায় ১.১৪ লক্ষ শূন্যপদে নিয়োগ হতে চলেছে।” এই নিয়ে আশায় দিন গুনছে দেশে বেকার কর্মপ্রার্থী ছেলে মেয়েরা।

লোকসভায় রেলমন্ত্রী আরও জানান, তাঁর দাবি ছিল, ২০১৯-২০ অর্থবর্ষে মোদি সরকার রেলের বরাদ্দ করেছিল ১.৫ লক্ষ কোটি টাকা। কিন্তু ২০২১-২২ সালে তা বাড়িয়ে ২.১৫ লক্ষ কোটি টাকা করা হয়েছে। রেলের বেসরকারিকরণ নিয়েও এদিন মুখ খুলেছেন রেলমন্ত্রী। তিনি বলেন, যা কিছু ভুল বোঝাবুঝি রয়েছে, তা ঠিক করার চেষ্টা করা হচ্ছে। তবে এটুকু বলেই দেওয়া যায় যে রেল বেসরকারিকরণ হচ্ছে না। মুম্বই এবং আমদাবাদের মধ্যে প্রস্তাবিত বুলেট ট্রেন সম্পর্কিত সমস্যা সম্পর্কে তিনি বলেন, ”গুজরাতে ৯৯.৭ শতাংশ জমি অধিগ্রহণ সম্পন্ন হয়েছে এবং ৭৫০টি পিলার নির্মাণ করা হয়েছে। বুলেট ট্রেন প্রকল্পের কাজ প্রতি মাসে ৮ কিলোমিটার গতিতে এগিয়ে চলেছে, যা মাসে ১০ কিলোমিটারে উন্নত করা হবে।”

বিস্তারিতঃ

LINK 1

LINK 2

সম্পর্কিত পোস্ট