Indian railway Apprentice vacancy 2022: রেলে এপ্রেন্টিস নিয়োগ

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

ভারতীয় রেলে ইতিমধ্যেই এ্যাপ্রেন্টিস নিয়োগ এর জন্য নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে আপনারা সমস্ত তথ্য জানতে পারবেন। কতগুলো শূন্য পদ রয়েছে? যোগ্যতা কি লাগবে? বয়সসীমা কত? আবেদন ফি কত এবং আবেদনের পদ্ধতি কি? সমস্ত কিছুর নিচে বিস্তারিত জানানো হলো।

ভারতীয় রেলের অধীন বেনারস লোকোমোটিভ ওয়ার্কসের 374 জন এ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস আইন অনুযায়ী।

যে সমস্ত ট্রেড এ্যাপ্রেন্টিস নেওয়া হবে সেগুলো হলো- ফিটার, কার্পেন্টার, পেইন্টার, মেশিনিস্ট, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান এই সমস্ত ট্রেড এ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। আবেদন কিন্তু আপনারা এই মুহূর্তে করতে পারবেন। নিচে তার বিস্তারিত তথ্য জানানো হলো।

শূন্যপদ:

(ITI) আইটিআই প্রার্থীদের জন্য শূন্যপদ ৩০০ এবং নন আইটিআই প্রার্থীদের জন্য ৭৪ আইটিআই এর মধ্যে ফিটার ট্রেড এর শূন্য পদ ১০৭,‌ কার্পেন্টার 3, ইলেকট্রিশিয়ান 71, পেইন্টার ৭ ও ওয়েল্ডার ৪৫।

(Non-ITI) নন আইটিআই ফিটার ট্রেড ৩০, মেশিনিস্ট 15, ইলেকট্রিশিয়ান 18 ও ওয়েল্ডার ১১।

বয়স সীমা:

26 মার্চ 2022 তারিখের হিসেবে বয়স হতে হবে 15 থেকে 22 বছরের মধ্যে। ওয়েল্ডার ট্রেড এর ক্ষেত্রে বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সবক্ষেত্রেই কিন্তু বয়সের উর্ধ্বসীমা নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

প্রার্থীর যোগ্যতা কি থাকতে হবে?

ন্যূনতম ৫০% নাম্বার নিয়ে মাধ্যমিক পাস সহ সংশ্লিষ্ট ট্রেডে NCVT স্বীকৃতি ITI পাশ। Non-ITI প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

আবেদন ফি কত?

100 টাকা আবেদন ফি। তপশিলি জাতি উপজাতি শারীরিক প্রতিবন্ধী এবং মহিলাদের আবেদনের ফি দিতে হবে না। আপনারা যারা আবেদন ফি দেবেন তারা অবশ্যই অনলাইনে মাধ্যমে ফি জমা করতে পারবেন। যেমন ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/ ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে জমা দেওয়া যাবে।

আবেদন করার পদ্ধতি কি?

https://blw.indianrailways.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করবার সময় প্রার্থীর অবশ্যই একটি বৈধ ইমেইল আইডি ও একটি মোবাইল নাম্বার থাকতে হবে। অনলাইনে আবেদন করার শেষ তারিখ 26 এপ্রিল 2022, অন্যান্য প্রাসঙ্গিক তথ্য আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে পাবেন। নিচে অফিশিয়াল ওয়েবসাইট লিংক দেওয়া হল- https://examsbharat.com/banaras-locomotive-works-recruitment-2022/

সম্পর্কিত পোস্ট