Indian Railways Recruitment 2022: ভারতীয় রেলে, ৫৬৩৬ শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

আবেদন কারি প্রার্থীদের, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১ জুন থেকে। প্রার্থীদের আগামী ৩০ জুন, ২০২২ রাত ১০টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

ভারতীয় রেলের (Indian Railways) অধীনস্থ উত্তর-পূর্ব সীমান্তের রেলওয়ে ফেডারেশনের (Northeast Frontier Railway) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ওয়ার্কশপ/ইউনিটে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া চলছে। বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ৩০ মে, ২০২২। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১ জুন থেকে। প্রার্থীদের আগামী ৩০ জুন, ২০২২ রাত ১০টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

সংস্থা: উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ফেডারেশন, ভারতীয় রেলওয়ে (Northeast Frontier Railway, Indian Railways)

পদের নাম: অ্যাপ্রেন্টিস

শূন্যপদের সংখ্যা: ৫৬৩৬

কাজের স্থান: বিহার, পশ্চিমবঙ্গ ও অসম

কাজের ধরন: ট্রেনিং সংক্রান্ত

নির্বাচন পদ্ধতি: দশম শ্রেণির ন্যূনতম ৫০% নম্বর + আইটিআই নম্বর ও মেধা তালিকা

আবেদন শুরু তারিখ: বর্তমানে চলছে

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণীর পরীক্ষা বা তার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ, ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং বা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং/স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং দ্বারা জারি করা ট্রেড সার্টিফিকেট

বেতনক্রম: অ্যাপ্রেন্টিসশিপ অ্যাক্ট ১৯৬১ অনুযায়ী ভাতা

আবেদন পদ্ধতি: অনলাইন

আবেদনের শেষ তারিখ: ৩০.০৬.২০২২

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীদের যে কোনও সরকারি তরফে স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণীর পরীক্ষা বা তার সমমানের (১০+২ পরীক্ষা পদ্ধতির অধীনে) পরীক্ষায় পাস করতে হবে এবং ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং বা ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং/স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং দ্বারা জারি করা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট (আইটিআই) প্রাপ্ত হতে হবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের RRC/NFR-এর ওয়েবসাইটে www.nfrmndianrailwavs.gov.in গিয়ে জেনারেল ইনফরমেশন বিভাগে যেতে হবে।

এর পর ‘Railwav Recruitment Cell GHY’ অপশনে গিয়ে আবেদন করতে হবে।

অনলাইন আবেদন লিঙ্কে ক্লিক করতে হবে।

সমস্ত প্রয়োজনীয় তথ্য সহ আবেদনপত্র পূরণ করতে হবে।

আইটিআই এবং আইটিআই ফাইনাল মার্ক-শিটের ক্ষেত্রে এনসিভিটি/এসসিভিটি দ্বারা জারি করা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট(এনটিসি)/ মার্কশিট ইত্যাদির কপি আবেদন করার সময় অনলাইনে আপলোড করতে হবে।প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে ফর্মের একটি কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।

Indian Railways Northeast Frontier Recruitment 2022: যেসব ডকুমেন্ট আপলোড করতে হবে-

১. এসএসসি (দশম শ্রেণি) বা সমমানের পরীক্ষার মার্কশিট এবং দশম শ্রেণির সার্টিফিকেট।

২. জন্ম তারিখের প্রমাণের জন্য দশম শ্রেণি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেট বা মার্কশিট বা জন্ম তারিখ দেওয়া রয়েছে এমন ‘স্কুল লিভিং সার্টিফিকেট’।

৩. আইটিআই এবং আইটিআই ফাইনাল মার্ক-শীটের ক্ষেত্রে এনসিভিটি/এসসিভিটি দ্বারা জারি করা ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট(এনটিসি)/ মার্কশিট।

৪. এসসি/এসটি/ওবিসি সার্টিফিকেট (যদি থাকে)।

৫. পিডব্লু সার্টিফিকেট (যদি থাকে)।

৬. ডিসচার্জ সার্টিফিকেট / সার্ভিং সার্টিফিকেট (যাঁরা এক্স-সার্ভিসম্যানের কোটায় আবেদন করবেন)

প্রার্থীদের উপরে উল্লিখিত যোগ্যতার মানদন্ডগুলিতে আবেদন করার পূর্বেই উত্তীর্ণ হতে হবে।

প্রার্থীদের নিয়োগ চলাকালীন ডকুমেন্ট ভেরিফিকেশনের সময় মূল ডকুমেন্ট নিয়ে আসতে হবে। ইংরেজি বা হিন্দি ছাড়া অন্য ভাষায় সার্টিফিকেট থাকলে তার সঙ্গে ইংরেজি বা হিন্দি ভাষায় ট্রান্সলেট করা সার্টিফিকেট আনতে হবে।

আবেদন ফি আবেদন ফি হিসেবে জেনারেল/ওবিসি/ইডব্লিউএস বিভাগের প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে। অন্য দিকে এসসি/এসটি/পিডব্লু এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি-তে ছাড় দেওয়া হয়েছে।

প্রার্থীরা আবেদনের যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, সম্পূর্ণ আবেদন পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে এখানে উপলব্ধ ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করুন- https://haryanajobs.in/wp-content/uploads/2022/05/NF-Railway-Apprentice-2022-Notification-PDF.pdf

সরাসরি আবেদনের জন্য প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করতে পারেন- https://nfr.indianrailways.gov.in/view_section.jsp?lang=0&id=0,6,592,593,596 / https://rrcnfr.in/actaprt22nfr/

সম্পর্কিত পোস্ট