Mamata Banerjee: কম দামে সবজি ও ফল দিতে বড় সিদ্ধান্ত রাজ্যের, ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

সুফল বাংলায় 20 টাকাতে আলু-পেঁয়াজ! মুখ্যমন্ত্রীর ঘোষণায় স্বস্তি

পশ্চিমবঙ্গ রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই এক বিরাট ঘোষণা করলেন সারা পশ্চিমবঙ্গ রাজ্য বাসীর জন্য ইতিমধ্যেই দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে সেই পরিস্থিতিতে আজকের এই ঘোষণা সত্যিই খুব তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবমহল।

নবান্নের সাংবাদিক বৈঠক থেকে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধির কারণে বাড়ছে এক জায়গা থেকে অন্য জায়গায় সবজি নিয়ে যাওয়ার খরচ বেড়েছে। সেই কারণে আকাশছোঁয়া হয়েছে সবজি, ফলের দাম। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের কাছে কম দামে সবজি ও ফল পৌঁছে দিতে সুফল বাংলার মাধ্যমে আরও পরিষেবা বৃদ্ধির কথা বললেন তিনি।

প্রসঙ্গত, গোটা দেশজুড়েই মুল্যবৃদ্ধির কালো মেঘ ক্রমশ ঘনীভূত হচ্ছে। নিয়ত দাম বাড়ছে পেট্রল-ডিজেলের। শেষ 15 দিনে প্রায় 13 বার দাম বেড়েছে পেট্রল-ডিজেলের। আজ সারা দেশে দাম বেড়েছে পাতিলেবু-লঙ্কারও। দাম এই হারে বৃদ্ধির ফলে, চিন্তায় গোটা দেশ। পেট্রলের দাম বাড়লে, তা দেশের পরিবহনে বড় পরিবর্তন আসে। পরিবহনে দাম বৃদ্ধি হলে তা নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামের উপর প্রভাব ফেলে। ক্রমশ মাথাচাড়া দেওয়া মূল্যবৃদ্ধি তাই বড় চিন্তার কারণ দেশের নাগরিকদের জন্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সুফল বাংলার দোকান আছে মোট ৩৩২টি। এ ছাড়া ৫০টি স্টল আছে জেলায়। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি নির্দেশ দেয় এই সুফল বাংলার স্টলের সংখ্যা ৩৩২ থেকে বাড়িয়ে ৫০০টি করতে হবে। এ ছাড়া সুফল বাংলার স্টল বাজারে বাজারে দাঁড়াবে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত। এর পর দুপুর ৩টে থেকে ৫টা পর্যন্তও সুফল বাংলা স্টল খোলা থাকবে। আগামী দিনে আরও স্টল খোলা হবে। কারণ, বাজার থেকে সুফল বাংলার স্টলে দাম অনেকটা কম।

রাজ্য সরকারের সুফল বাংলার স্টলে আলু, পেঁয়াজ, বাঁধাকপি, আদা, শশা, কলা-সহ দরকারি জিনিসও রাখা হবে। পাশাপাশি, রমজান মাস চলছে বলে আলাদা করে খেজুর রাখার কথাও বলেন মমতা।

সম্পর্কিত পোস্ট