PM Kisan Payment বিরাট বড়ো পরিবর্তন | PM Kisan Yojana payment mode update 2022

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

এবার PM Kisan সম্মান নিধির একটি বিরাট বড়ো পরিবর্তন হয়ে গিয়েছে। এতোদিন ধরে PM Kisan সম্মান যোজনার টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হতো৷ কিন্তু কেন্দ্রীয় সরকার এই সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর পদ্ধতি অর্থাৎ পেমেন্ড মোডের বিরাট বড়ো পরিবর্তন করেছেন।

যখনই আপনার PM Kisan যোজনার অ্যাপ্লিকেশন স্ট্যাটাস চেক করে দেখবেন তখন আপনারা খেয়াল করবেন, পেমেন্ট মোডের জায়গার আধার লেখা রয়েছে কিনা। যদি আধার লেখা থাকে তবে এর অর্থ, সরাসরি যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হতো সেটা এখন আর হবে না তার বদলে আধার DBT (Direct Benefit Transfer) এর মাধ্যমে টাকা দেওয়া হবে। অর্থাৎ আপনার আধার নাম্বারটি যে ব্যাঙ্কের সঙ্গে DBT লিঙ্ক করা রয়েছে সেই অ্যাকাউন্টেই কিন্তু টাকা ঢুকবে।

আবার কিছু ব্যাক্তির PM Kisan এর স্ট্যাটাসে পেমেন্ট মোড হিসেবে এখনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট দেখাচ্ছে। আপনার যদি সেরকম দেখায় তাহলে আপনার বর্তমানে কোনোরকম চিন্তা করতে হবে না।

একটা জরুরি কথা হলো অনেক ব্যাঙ্ক এমন রয়েছে, যেখানে এই DBT লিঙ্ক করা যায় না বা এর সুবিধাই নেই। আপনার যদি সেরকম কোনো ব্যাঙ্কে অ্যাকাউন্ট থেকে থাকে তবে আপনি PM Kisan যোজনার টাকা পাবেন না। এক্ষেত্রে আপনাকে এমন একটি ব্যাঙ্কে নতুন করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে যে ব্যাঙ্কে DBT লিঙ্ক করা সম্ভব।

অফিসিয়াল ওয়েবসাইট:- https://examsbharat.com/category/job-update/

সম্পর্কিত পোস্ট