১০,০০০ শূন্যপদে  কম্পিউটার প্রশিক্ষক নিয়োগের তারিখ প্রকাশিত, জানুন বিশদে

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

যাঁরা উল্লিখিত পদের জন্য আবেদন করেছিলেন তাঁরা আরও বিশদে জানতে ইচ্ছুকেৃ হলে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট চেক করুন, কিভাবে দেখবেন, তা নিচে জানানো হলো।

কম্পিউটার প্রশিক্ষক পদের জন্য যাঁরা আবেদন করেছেন তাঁদের নিজেদেরকে প্রস্তুত রাখা উচিত। কেন না, ইতিমধ্যেই বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ১০,০০০ বেসিক এবং সিনিয়র কম্পিউটার প্রশিক্ষক পদের জন্য বৃহস্পতিবার, ১০ মার্চ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে৷ আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে, বেসিক কম্পিউটার প্রশিক্ষকদের জন্য ৯৮৬২টি ওপেন পজিশন রয়েছে এবং সিনিয়র কম্পিউটার প্রশিক্ষকদের জন্য ২৯৫টি ওপেন পজিশন রয়েছে। যাঁরা উল্লিখিত পদের জন্য আবেদন করেছিলেন তাঁরা আরও বিশদে জানতে ইচ্ছুকেৃ হলে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট চেক করতে পারেন।

রাজস্থান সাবঅর্ডিনেট এবং মিনিস্টেরিয়াল সার্ভিসেস সিলেকশন বোর্ড (Rajasthan Subordinate and Ministerial Services Selection Board) দ্বারা প্রদত্ত কম্পিউটার প্রশিক্ষক পদের জন্য।

RSMSSB-এর বিজ্ঞপ্তি অনুসারে, বেসিক কম্পিউটার প্রশিক্ষক পরীক্ষা ২০২২, শনিবার, ১৮ জুন অনুষ্ঠিত হবে এবং সিনিয়র কম্পিউটার প্রশিক্ষক পরীক্ষা ১৯ জুন, ২০২২ অর্থাৎ রবিবার অনুষ্ঠিত হবে। নিয়োগের লিখিত পরীক্ষা এবং ডকুমেন্টের ভিত্তিতে নিয়োগকারী কমিটি প্রার্থীদের বেছে নেবে।

এই নিয়োগ প্রক্রিয়ায় জেনারেল ক্যাটাগরি এবং ওবিসি প্রার্থীদের জন্য ৪৫০ টাকা, বিসি/ওবিসি/অর্থনৈতিক ভাবে অনগ্রসর শ্রেণির প্রার্থীদের জন্য ৩৫০ টাকা এবং এসসি/এসটি প্রার্থীদের জন্য ২৫০ টাকা ফি ধার্য করা হয়েছে। RSMSSB-র তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল ৮ ফেব্রুয়ারি, ২০২২ থেকে, আবেদন প্রক্রিয়া চলেছিল ৯ মার্চ, ২০২২ পর্যন্ত।

পরীক্ষার তারিখ সম্পর্কে RSMSSB দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

পূর্ববর্তী বছরে RSMSSB কম্পিউটার পরীক্ষা ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল এবং ২৫ ফেব্রুয়ারি ওই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সে সময় বোর্ড কর্তৃক সাক্ষাৎকার নেওয়ার পাশাপাশি ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্যেও উপস্থিত হতে বলা হয়।

সম্পর্কিত পোস্ট