School teacher recruitment 2022 | স্কুলে ১৬১৬ শূন্যপদে শিক্ষক নিয়োগ

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

নবোদয় বিদ্যালয় সমিতির (Navodaya Vidyalaya Samiti) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে বিভিন্ন বিষয়ের জন্য শিক্ষক পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হবে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই উল্লিখত পদে আবেদন করতে পারেন।

আবেদনের যোগ্যতা: প্রিন্সিপাল- স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৬০% নম্বর সহ পোস্ট গ্র্যাজুয়েশন এবং বি.এড ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা। এছাড়াও ১৫ বছরের প্রিন্সিপাল বা শিক্ষক পদে কাজ করার অভিজ্ঞতা।পিজিটি- স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৫০% নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের পিজি ইন্টিগ্রেটেড কোর্স বা পোস্ট গ্র্যাজুয়েশন এবং বি.এড ডিগ্রি বা সমমানের শিক্ষাগত যোগ্যতা।টিজিটি- স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৫০% নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছরের পিজি ইন্টিগ্রেটেড কোর্স বা সমস্ত সংশ্লিষ্ট বিষয়ে ৫০% নম্বর সহ গ্র্যাজুয়েশন অনার্স এবং ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও 5৫০% নম্বর সহ স্নাতক ডিগ্রধারীরাও আবেদন করতে পারবেন, এক্ষেত্রে তাঁদের ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।সঙ্গীত শিক্ষক- যে স্বীকৃত মিউজিক ইনস্টিটিউটে ৫ বছরের কোর্স বা মিউজিক নিয়ে গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে।আর্ট শিক্ষক- ড্রইং/পেইন্টিং/স্কাল্পচার/গ্রাফিক আর্টস/ক্রাফটস ইত্যাদির যে কোনও একটি দ্বাদশ শ্রেণিতে থাকতে হবে এবং এগুলিতে ৪ বছরের ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।অথবা আর্ট শিক্ষকদের ড্রইং/পেইন্টিং/স্কাল্পচার/গ্রাফিক আর্টস/ক্রাফটস ইত্যাদির যে কোনও একটি দশম শ্রেণিতে থাকতে হবে এবং এগুলিতে ৫ বছরের ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।পিইটি- বিপিইডিলাইব্রেরিয়ান- লাইব্রেরি সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি/গ্র্যাজুয়েশন, ১ বছরের ডিপ্লোমা সহ।

নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:নবোদয় বিদ্যালয় সমিতি (Navodaya Vidyalaya Samiti)
পদের নাম:শিক্ষক
শূন্যপদের সংখ্যা:১৬১৬
কাজের স্থান:ভারত
কাজের ধরন:বিশদ দেখুন
নির্বাচন পদ্ধতি:লিখিত পরীক্ষা, ইন্টারভিউ, ডকুমেন্ট ভেরিফিকেশন
আবেদন শুরু তারিখ:০২.০৭.২০২২
আবেদন পদ্ধতি:অনলাইন

শূন্যপদের সংখ্যা: প্রতিষ্ঠানের তরফে মোট ১৬১৬টি পদ রয়েছে বলে জানানো হয়েছে।

শূন্যপদের বিস্তারিত বিবরণ: প্রিন্সিপাল- ১২টি পদপিজিটি-বায়োলজি- ৪২টি পদকেমিস্ট্রি- ৫৫টি পদকমার্স- ২৯টি পদইকোনমিকস- ৮৩টি পদইংরেজি- ৩৭টি পদভূগোল- ৪৭টি পদহিন্দি- ২০টি পদইতিহাস- ২৩টি পদম্যাথমেটিকস- ২৬টি পদফিজিকস- ১৯টি পদকম্পিউটার সায়েন্স- ২২টি পদটিজিটি-ইংরেজি- ১৪৪টি পদহিন্দি- ১৪৭টি পদম্যাথমেটিকস- ১৬৭টি পদসায়েন্স- ১০১টি পদসোশ্যাল সায়েন্স- ১২৪টি পদটিজিটি (তৃতীয় ভাষা)- ৩৪৩টি পদসঙ্গীত শিক্ষক- ৩৩টি পদআর্ট শিক্ষক- ৪৩টি পদপিইটি পুরুষ- ২১টি পদপিইটি মহিলা- ২১টি পদলাইব্রেরিয়ান- ৫৩টি পদ।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২ জুলাই থেকে। প্রার্থীদের আগামী ২২ জুলাই, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।NVS প্রার্থীদের নির্বাচনের জন্য সারা দেশে একটি কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) লিখিত পরীক্ষা নেবে। প্রিন্সিপাল পদের জন্য পরীক্ষা শুধুমাত্র দিল্লি এনসিআর-এ অনুষ্ঠিত হবে। যাঁরা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাঁদের ইন্টারভিউ রাউন্ডের জন্য ডাকা হবে।

নির্বাচন পদ্ধতি– প্রার্থীদের নির্বাচনের জন্য প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। এর পর উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য (লাইব্রেরিয়ান ছাড়া) ডাকা হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের পরে নিয়োগ করা হবে।

বয়স সীমা– প্রিন্সিপাল- সর্বোচ্চ ৫০ বছর, পিজিটি- সর্বোচ্চ ৪০ বছর, টিজিটি- সর্বোচ্চ ৩৫ বছর, সঙ্গীত শিক্ষক- সর্বোচ্চ ৩৫ বছর, আর্ট শিক্ষক- সর্বোচ্চ ৩৫ বছর, পিইটি- সর্বোচ্চ ৩৫ বছর, লাইব্রেরিয়ান- সর্বোচ্চ ৩৫ বছর।

বেতন: প্রিন্সিপাল – ৭৮৮০০-২০৯২০০ টাক্‌ টিজিটি- ৪৪৯০০-১৪২৪০০ টাকা, জিটি- ৪৭৬০০-১৫১১০০ টাকা, অন্যান্য শিক্ষক- ৪৪৯০০-১৪২৪০০ টাকা

বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন- https://navodaya.gov.in/nvs/en/Recruitment/Notification-Vacancies

সম্পর্কিত পোস্ট