Swasthyasathi card 2022: স্বাস্থ্যসাথী কার্ডে এবার মিলছে আরও অনেক সুযোগ-সুবিধা

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

জনস্বার্থে স্বাস্থ্য়সাথী কার্ডে বিভিন্ন নার্সিংহোম বা সরকারি হাসপাতালেও অনেক ক্ষেত্রেই স্বাস্থ্যসাথীকার্ডের সুবিধে থেকে বঞ্চিত বলে রোগীর পরিজনরা সরব হন। তারই মধ্য়ে এবার স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে আরও সুযোগ সুবিধা পেতে চলেছে সাধারণ মানুষ।

বিজ্ঞপ্তিতে কি কি সুবিধার কথা লেখা রয়েছে?

১) রোগীকে হাসপাতালে ভর্তির সময় স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে কিনা তা জানাতে হবে রোগীর পরিবারকে। সেই সময় হাসপাতাল কর্তৃপক্ষই স্বাস্থ্যসাথী কার্ডের নম্বর পোর্টালে নথিভুক্ত করে নেবে।

২) যদি রোগীর পরিবার রোগীকে হাসপাতালে ভর্তির সময় স্বাস্থ্যসাথী কার্ড না নিয়ে আসেন, তাহলে সে ক্ষেত্রে যার নামে এই কার্ডটি নথিভুক্ত রয়েছে তাঁর আধার নম্বর দিয়ে স্বাস্থ্যসাথী ওয়েব পোর্টালে নেম সেকশনে ইউআরএন নম্বর দিয়ে দিলেই সুবিধা পেতে পারেন।

৩) যদি কোনও রোগীর কোনও ধরনের স্বাস্থ্যসাথী কার্ড বা হেলথ স্কিম সম্পর্কিত কার্ড না থাকে, তাহলে হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর সেই কার্ডটি নতুন করে বানিয়ে দেবেন। যাতে ওই রোগী স্বাস্থ্যসাথী কার্ডের সমস্ত সুযোগ সুবিধা পেতে পারেন।

৪) পিপিপি মডেলে সমস্ত ডায়াগনস্টিক সেন্টারে এই সুযোগ সুবিধা পাওয়া যাবে বলে জানানো হয়েছে নির্দেশিকাতে।

বাড়তি এই সুযোগ সুবিধায় কতটা উপকৃত হন সাধারণ মানুষ, তা বলবে সময়।

বর্তমানে রাজ্যে ২.৩ কোটি মানুষ স্বাস্থ্যসাথী কার্ডের সুযোগ সুবিধা পাচ্ছেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। এই স্বাস্থ্যসাথী কার্ড কীভাবে ব্যবহার করতে হবে, তা আবার নির্দেশিকা দিয়ে জানাল রাজ্যের স্বাস্থ্য দফতর।

সম্পর্কিত পোস্ট