রাজ্যে প্রচুর সংখ্যক শিক্ষক নিয়োগের আভাস ব্রাত্যর- Bratya Basu Education Minister Comments

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

রাজ্যে Teacher Recruitment এবং School Uniform নিয়ে বিধানসভায় সমস্ত প্রশ্নের উত্তর দিলেন Education Minister Bratya Basu। তিনি বলেন, দ্রুত রাজ্যে সমস্ত সমস্যা মিটিয়ে নিয়োগ করা হবে। শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের জন্য় আশার আলো।

রাজ্যে দ্রুত মিটবে শিক্ষকদের সমস্যা। বিধানসভায় শিক্ষামন্ত্রী জানিয়েছেন, সমস্ত সমস্যা মিটিয়ে শীঘ্রই রাজ্যে শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে। ব্রাত্য বসুর (Bratya Basu)-এর সংযোজন, ”আগামীদিনে কোনও শূন্য পদ থাকবে না। মুখ্যমন্ত্রী বলেছেন যাতে সব পদে নিয়োগ হয়। তবে কীভাবে কবে তা সুনির্দিষ্টভাবে এখনই বলা সম্ভব না হলেও আমরা দ্রুত নিয়োগ করব।”

পড়ুয়াদের পোশাক নিয়েও ওঠা বিতর্কের জবাব দেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সম্প্রতি রাজ্য সরকারের তরফে জানানো হয়, West Bengal-এর সমস্ত স্কুলে এবার দেখা যাবে নীল-সাদা ইউনিফর্ম। ছাত্রদের পরতে হবে নীল প্যান্ট ও সাদা জামা। ছাত্রীদের জন্য নীল সাদা সালোয়ার-কামিজ। রবিবার নবান্নের তরফে একটি নির্দেশিকাও জারি করা হয়। যেখানে উল্লেখ করা হয়, ক্ষুদ্র-ছোট ও মাঝারি শিল্প এবং বস্ত্র দফতরের তরফে এবার রাজ্যের সমস্ত স্কুল পড়ুয়াদের জন্য ইউনিফর্ম তৈরি করা হবে। সেই ইউনিফর্ম, জুতো, ব্যাগ প্রতিটি সরকারি স্কুলে বিলি করা হবে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বলেন, ”পুরনো ইউনিফর্মের ক্ষেত্রে ঐতিহ্যর কথা বলা হচ্ছে কিন্তু ঐতিহ্য অনড় নয়। বদল হয়। এক সময় পুলিশ লাল পাগড়ি পরত এখন নেই। পুলিশের পোশাকের বদল হয়েছে। আমরা একীকরণ করতে চাই। কিন্তু, গুজরাটের ICDS এর ক্ষেত্রে খাঁকি পোশাক হয়েছে, উত্তর প্রদেশে যোগীর আমলে খাঁকি ইউনিফর্ম করা হয়েছে। অসমে নীল ও ছাই রঙের পোশাক হয়েছে। আমরা এমন‌ সংকীর্ণ রাজনীতি করছি না। আমাদের ইউনিফর্মে বিশ্ববাংলার লোগো থাকবে। যা মন্ত্রীদের প্যাডেও থাকে। আমরা কোনও বৈষম্য করছি না।”

সম্পর্কিত পোস্ট