Upper Primary 2022 | উচ্চ প্রাথমিকের ইন্টারভিউতে ডাক দেড় হাজার প্রার্থীকে

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

WB Upper Primary 2022- উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা হয় ২০১৬ সালে। কিন্তু সেই মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। আদালতে মামলাও হয়। উচ্চ আদালত ওই মেধাতালিকা বাতিলের নির্দেশ দেয়।

upper primary latest news 2022- উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য দেড় হাজারের বেশি চাকরিপ্রার্থীকে এ বার ইন্টারভিউয়ের জন্য ডেকে পাঠাল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। শুক্রবার এই মর্মে নতুন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই জারি করা হয়েছে ওই বিজ্ঞপ্তি।

upper primary notification 2022- ২০১৬ সালে ওই নিয়োগের জন্য পরীক্ষা হয়। কিন্তু সেই মেধাতালিকা বাতিল হয়ে যায় উচ্চ আদালতের নির্দেশে। নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুজোর পর ইন্টারভিউতে ডাকা হবে চাকরিপ্রার্থীদের। এই নিয়োগের জন্য ২০১৬ সালে প্রথম স্টেট লেভেল সিলেকশন টেস্ট (এসএলএসটি) হয়। কিন্তু সেই পরীক্ষার মেধাতালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। এর পর তা নিয়ে আদালতে মামলাও হয়। উচ্চ আদালত নির্দেশ দিয়েছিল, ওই মেধাতালিকা বাতিল করতে। পাশাপাশি, নির্দেশ দেওয়া হয় নতুন করে ইন্টারভিউ নিতে হবে।তার পরেই এসএসসির শুক্রবারের বিজ্ঞপ্তি প্রকাশ।

মোট এক হাজার ৫৮৫ জনকে ডাকা হয়েছে ইন্টারভিউতে। অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকেই ইন্টারভিউ শুরু। এসএসসির ওয়েবসাইট westbengalssc.com থেকে চাকরিপ্রার্থীরা ইন্টারভিউয়ের চিঠি ডাউনলোড করতে পারবেন। এর পর নানা নথি নিয়ে কমিশনের দফতরে যোগাযোগ করতে হবে চাকরিপ্রার্থীদের।

সম্পর্কিত পোস্ট