মজদুর ও পরিবেশ বন্ধু নিয়োগ- WBMSC Recruitment 2022: কলকাতা পুরসভায় নিয়োগের বিজ্ঞপ্তি

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

Jobs In west bengal: কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে ‘মজদুর’ ও পরিবেশ বন্ধু পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এই পদে আবেদনের জন্য অনলাইনে আবেদনপত্র করতে হবে।

‘কনজারভেন্সি মজদুর’ ও পরিবেশ বন্ধু

শিক্ষাগত যোগ্যতাঃ (CONSERVANCY MAZDOOR – 104)- চাকরিপ্রার্থীকে বাংলা, ইংরেজি ও আঞ্চলিক ভাষায় (হিন্দি, উর্দু, ওড়িয়া ও নেপালি) পড়া ও লেখার ক্ষমতা থাকতে হবে। এই পদের জন্য পুরুশ/মহিলা উভয়ই আবেদনের যোগ্য।

শিক্ষাগত যোগ্যতাঃ (পরিবেশ বন্ধু )- শারীরিক ও মানসিক ভাবে সক্ষম হতে হবে এবং আউটডোর কাজের মানিসিকতা থাকতে হবে।

বয়স সীমাঃ মজদুর ও পরিবেশ বন্ধু: উভয় পদের ক্ষেত্রেই চাকরিপ্রার্থীর ন্যূনতম বয়স 18 বছর থেকে 40 বছরের মধ্যে হতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা SC/ST-দের জন্য 05 বছর, OBC-দের জন্য 03 বছর ও PWD বিভাগের জন্য 10 বছর শিথিলযোগ্য। প্রাক্তন সৈনিক বা অন্যান্যদের জন্য সরকারি নিয়ম অনুসারে বয়স সীমায় ছাড় পাবেন।

আবেদন পদ্ধতিঃ West Bengal Municipal Service Commission (WBMSC) মজদুর ও পরিবেশ বন্ধু উভয় পদের ক্ষেত্রেই অনলাইন আবেদন আমন্ত্রণ জানিয়েছে। কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের আওতায় যোগ্য ও আগ্রহী প্রার্থীরা কেবল পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটের- https://www.mscwb.org/home/emp_notice মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের ফিঃ প্রত্যেক পদের জন্যই একই নিয়ম রয়েছে, প্রার্থীদের অবশ্যই 200/- (SC/ST, PH-এর জন্য 50/- টাকা) আবেদন ফি দিতে হবে। ডেবিট/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং বা অন্য কোনও বিকল্প ব্যবহার করে অনলাইন আবেদনপত্র জমা দিতে পারবেন আবেদনকারীরা। সব ক্ষেত্রেই অনলাইন মোডের মাধ্যমে ফি জমা দেওয়া দিতে পারবেন।

প্রার্থী বাছাই পদ্ধতিঃ ব্যক্তিত্ব পরীক্ষা ও সাক্ষাৎকারের মাধ্যমে হবে নিয়োগ। পরীক্ষার/সাক্ষাৎকারের সঠিক তারিখ, সময় ও স্থান যথাসময়ে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি এই ধরনের তথ্য পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল ​​সার্ভিস কমিশন (WBMSC)-এর অফিশিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে

West Bengal Municipal Service Commission Official website (WBMSC)-  https://www.mscwb.org

মজদুর পদের আবেদন বিজ্ঞপ্তি দেখুন- LINK 1

পরিবেশ বন্ধু পদের আবেদন বিজ্ঞপ্তি দেখুন- LINK 2

বিঃদ্রঃ নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে নোটিশটি ডাউনলোড করে, বিষয়টি ভালো করে বুঝে নিতে পারবেন।

সম্পর্কিত পোস্ট