মহিলা পুলিশ সহ পশ্চিমবঙ্গ রাজ্যে 4500 পদে লেডি কনস্টেবল নিয়োগ | West Bengal Police Recruitment 2022

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest

বিরাট বড় খবর আবারো তৈরি হচ্ছে ১৫০ টি ব্যাটিলিয়ন। পশ্চিমবঙ্গের জন্য দারুন সুখবর দিলেন বাংলার মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহিলাদের জন্য এবার চাকরির ঘোষণা করে দিলেন।

মহিলা সুরক্ষার আরো মজবুত করতে পশ্চিমবঙ্গে পুলিশ কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুলিশের উইনার্স বাহিনীর ধাঁচে পশ্চিমবঙ্গের প্রায় প্রত্যেকটি জেলায় মহিলা ব্যাটেলিয়ান তৈরি করা হবে। ইতিমধ্যেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বুধবার নবান্নে রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে।

মোট শূন্যপদ:  পশ্চিমবঙ্গের সব মিলিয়ে প্রায় ৪৫০০ পদে কর্মী নিয়োগ করা হবে। সমগ্র রাজ্যে মোট ১৫০ টি ব্যাটেলিয়ান তৈরি করা হবে এবং প্রত্যেকটি ব্যাটেলিয়নের 30 জন করে সদস্য থাকবে। প্রতিটি পুলিশ সদরে ১০ জন করে কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম: যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল পুলিশ কনস্টেবল।

কাদের জন্য এই নিয়োগ: শুধু মহিলা চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। যে সমস্ত মহিলা চাকরিপ্রার্থীর সেলফ ডিফেন্স এর প্রশিক্ষণ আছে বা ক্যারাটে জানে তাদের আগে এখানে অগ্রাধিকার দেওয়া হবে বা মহিলাদের আগে প্রশিক্ষণ দিয়ে তাদের কাজে নিযুক্ত করা হবে।

নিয়োগ নিয়ে কেনো এই সিদ্ধান্ত?-

আগে থেকে বিভিন্ন ব্যাটেলিয়ন থেকে কয়েকজন মহিলা পুলিশদেরকে আলাদাভাবে নিয়ে কলকাতা থেকে শুরু করে অন্যান্য জেলাগুলিতে উইনার্স নামে বিশেষ দল তৈরি করেছে এবার পশ্চিমবঙ্গ সরকার।

এবার ক্যারাটে মার্শাল আর্ট সহ নানান প্রশিক্ষণ এবং সমস্ত নজরদারির জন্য টু হুইলার পেয়েছে তারা রাস্তাঘাটে ইভটিজিং এর ঘটনা রুখতে সক্রিয় থাকছে বিশেষ দল সম্প্রতি দার্জিলিং শহরে সেখানকার উইনার মহিলা পুলিশদের ক্যারাটে প্রদর্শনের প্রশংসা করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

West bengal police official website- https://wbpolice.gov.in

MORE JOB NEWS: Click Here

সম্পর্কিত পোস্ট